May 19, 2024, 1:56 pm

সিদ্ধিরগঞ্জে স্যালাইন ও ট্যাংক কারখানায় অভিযান, ৫’লাখ টাকা জরিমানা

,সিদ্ধিরগঞ্জ (২৮’মার্চ ২৩’ইং মঙ্গলবার) ঃ সিদ্ধিরগঞ্জে অনুমোদনহীন গ্রীন কনজুমার ফুডস নামক একটি কারখানায় অভিযান চালিয়ে ৫ লাখ টাকা জরিমানা করেছে ওষুধ প্রশাসনের ভ্রাম্যমান আদালত। এসময় কারখানার সমানেই উপস্থিত লোকজনের সামনে ধ্বংস করা হয়েছে বিপুল পরিমাণ ভেজাল টেস্টি স্যালাইন ও ট্যাংক। সিলগালা করে দেওয়া হয়েছে কারখানাটি। গতকাল মঙ্গলবার পাইনাদী নতুন মহল্লা ধনুহাজী রোড এলাকায় দুপুর বারোটা থেকে দুইটা পর্যন্ত র‌্যাব-১১’র সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাসিদ বিন এনাম’র আদালত এ অভিযান চালায়।
অভিযান শেষে নারায়ণগঞ্জ ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মো: ইকবাল হোসেন জানান, আলাউদ্দিন ও আব্দুল্লাহ ওরফে শাহিন নামে দুইজন ব্যক্তি যৌথভাবে মোশারফ হোসেনের দ্বিতীয় তলা বাড়ির নিচতলায় ফ্ল্যাট ভাড়া নিয়ে অনুমোদন ছাড়াই গ্রীন কনজুমার ফুডস নামক কারখানা গড়ে তুলেন। কারখানাটিতে ভেজাল ইউনিকুইন টেস্টি স্যালাইন, টিংলেস ট্যাংক ও ভি-ভিটা টিংলেস ট্যাংক তৈরি করে বাজারজাত করে আসছিলেন। গোপন সূত্রে এমন তথ্য পেয়ে অভিযান চালানো হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাসিদ বিন এনাম জানান, কারখানা মালিক পক্ষ ট্রেড লাইসেন্স ব্যতিত অন্যকোন কাগজপত্র দেখাতে পারেনি। কারখানায় উৎপাতিত পণ্য ভেজাল ও খুবই নিন্ম মানের। অনুমোদন না থাকায় ও ভেজাল পণ্য উৎপাদনের অপরাধে মালিককে ৫’লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি উৎপাতিত প্রায় ৩০’হাজার প্যাকেট পণ্য ধ্বংস ও কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে।
অভিযানে ওষুধ প্রশাসনের কর্মকর্তা ছাড়াও র‌্যাব-১১’র কোম্পানি কমান্ডার সিপিএসসি এমএম মাহমুদ হাসানসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।
একাদিক স্থানীয় বাসিন্দা জানায়, সিসি ক্যামেরা লাগানো বাড়িটির প্রধান গেইটে সবসময় তালা বদ্ধ করা থাকত। বাড়ির পাশ দিয়ে গেলে এক ধরনের গ্রান অনুভব হত। এতে বাড়িটি নিয়ে কৌতুহল ছিল এলাকাবাসীর মাঝে। কিন্তু কাউকে ভিতরে প্রবেশ করতে দেওয়া হতনা। প্রায় ১’বছর ধরে বাড়িটিতে এই ভেজাল স্যালাইন ও ট্যাংক তৈরি করে রাতের আধারে গোপনে বিভিন্ন এলাকায় সরবরাহ করা হত।#####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা